জীবন বিমা কিভাবে কাজ করে

জীবন বিমার সাধারণ বিষয়গুলো জানুন

লাইফ ইনসিওরেন্সের মূল উদ্দেশ্য সম্পর্কে কমবেশি সবাই জানেন কিন্তু বাংলাদেশের অনেকেই বোঝেন না যে লাইফ ইনসিওরেন্স পলিসি কীভাবে কাভারেজ দেয়।

লাইফ ইনসিওরেন্স পলিসি সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন

লাইফ ইনসিওরেন্স কীভাবে কাজ করে? মেটলাইফের লাইফ ইনসিওরেন্স পলিসি থেকে আমি কী ধরনের বেনিফিট পাবো? লাইফ ইনসিওরেন্স কী?

আসুন বুঝে নিই লাইফ ইনসিওরেন্স কীভাবে কাজ করে

বাংলাদেশের মানুষের কাছে লাইফ ইনসিওরেন্সের মাধ্যমে জীবনের সুরক্ষা নিশ্চিত করার ধারণাটি খুবই সাধারণ হলেও এর মাধ্যমে বিনিয়োগ ও সম্পদ গড়ার সম্ভাবনাটি সবার কাছে পরিষ্কার নয়। লাইফ ইনসিওরেন্স সম্পর্কিত ধারণা এবং তা কীভাবে কাজ করে তা বুঝতে পারলেই আপনি সুশৃঙ্খলভাবে সম্পদ পরিচালনা ও সম্পদ গড়ার মাধ্যমে পরিবারের সুরক্ষা নিশ্চিত করতে পারবেন।

লাইফ ইনসিওরেন্সের সাধারণ বিষয়গুলো

লাইফ ইনসিওরেন্সের সাধারণ ধারণাটি বোঝা খুবই সহজ। কিছু মানুষ নিয়মিত একটি অ্যাকাউন্টেই টাকা জমান। এ সকল মানুষ নিজের অপ্রত্যাশিত মৃত্যুতে তার পরিবারকে ও তার উপর নির্ভরশীল (বেনিফিসিয়রি) ব্যক্তিকে আর্থিকভাবে সুরক্ষিত রাখতে চান। এই মানুষদের মধ্যে কারো যদি মৃত্যু হয় তবে তার বেনিফিসিয়ারিদের ব্যয় সামলাতে সেই অর্থ প্রদান করা হবে। সেই ইনসিওরেন্স কোম্পানি বাকি টাকা তহবিল বাড়ানোর জন্য কোথাও ইনভেস্ট করতে পারে এবং গ্রাহকের প্রদান করে। লাইফ ইনসিওরেন্স হল একটি দীর্ঘমেয়াদী আর্থিক পরিকল্পনা। যা একজন ব্যক্তির মৃত্যুতে তার পরিবারকে বা তার উপর নির্ভরশীল অথবা যেকোনো বেনিফিসিয়ারিকে আর্থিক সুরক্ষা দিয়ে থাকে। যারা জানেন যে- দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে অল্প অল্প করে নিয়মিত জমালে তা একদিন বড় অবদান রাখতে পারে; তারাই বুঝতে পারে এর মধ্যে কী সম্ভাবনা আর শক্তি আছে।